মেনু নির্বাচন করুন
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

উপজেলা আইন-শৃংখলা কমিটির ৩০/০৮/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরনীঃ

 

 

 

সভাপতি 

সভার স্থান       ঃ উপজেলা পরিষদ মিলনায়তন।

সভার তারিখ     ঃ ৩০/০৮/২০১৪ খ্রিঃ। সময়ঃ- সকাল ১১-৩০ ঘটিকা।

সভায় উপস্থিতি  ঃ পরিশিষ্ট ’’ক’’ দ্রষ্টব্য।

 

           সভার শুরুতেই সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে  সভার কাজ শুরু করেন। অতঃপর সভাপতি বিগত সভার কার্যবিবরণী পাঠ করে শুনান হয় এবং কারো কোন আপত্তি না থাকায় সর্বসম্মতিক্রমে তা অনুমোদিত হয়।  সভাপতি মহোদয় ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইন-শৃংখলা সম্পর্কে বক্তব্য রাখার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ জানান।

 

ভারপ্রাপ্ত কর্মকর্তালাকসাম থানাএর প্রতিনিধি সভায় জানান যে, জুলাই/১৪ মাসের   নারী ও শিশু ১০টিসহ অন্যান্য বিভিন্ন মামলা ১০টি রুজু হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য তেমন কোন মামলা নেই। তিনি আরো  জানান যে, মাননীয় জাতীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসারের দিক নির্দেশনায় আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। রাঙগুনিয়ায় আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে মদ, গাঁজা, ফেনসিডিল, চাঁদাবাজি, ইভটিজিং সহ সকল প্রকার অবৈধ কার্যকলাপ বন্ধের লক্ষ্যে আইন-শৃংখলা বাহিনী সর্বাত্নক চেষ্টা অব্যাহত আছে। রাংগুনিয়া উপজেলার আইন-শৃংখলার সার্বিক পরিস্থিতি ভাল।

 

 

 

সর্বোপরি রাংগুনিয়া উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি ভবিষ্যতে আরো উন্নতি হবে এ আশা ব্যক্ত করে তিনি তার বক্তব্য শেষ করেন।

 

সিদ্ধান্তঃ উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে মদ, গাঁজা, ফেনসিডিল, চাঁদাবাজি, ইভটিজিং   সকল প্রকার অবৈধ কার্যকলাপ বন্ধের লক্ষ্যে সর্বাত্বক চেষ্টা অব্যাহত থাকবে।

বাস্তবায়নেঃ ভারপ্রাপ্ত কর্মকর্তা রাংগুনিয়া থানা ।

০২। (ক) চেয়ারম্যান পারুয়া, সরপভাটা ও পোমরা  ইউপি,  সভায় জানান যে, আইন শৃঙ্খলার প্রতি লক্ষ্য রাখার জন্য  ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ জানান।

       (খ) সকল চেয়ারম্যান সভায় জানান যে, বর্তমান দেশের  প্রেক্ষাপট আইন-শৃংখলার উন্নতি জন্য থানার আইন-শৃংখলা বাহিনী সর্বদা সজাগ থাকার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

গ্রামে-গঞ্জে ও পাড়াতে যাতে সন্ত্রাসী কর্মকান্ড ও সন্ত্রাসীরা মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করতে না পারে সে সংক্রান্তে ভারপ্রাপ্ত কর্মকতা , রাংগুনিয়া থানার  দৃষ্টি আকর্ষণ করেন।

 

৩। মাদকদ্রব্য, যৌতুক, নারী ও শিশু নির্যাতন ইত্যাদি সংক্রান্তঃ ভারপ্রাপ্ত কর্মকর্তা, থানা এর প্রতিনিধি সভায় আরো জানান যে, মাদকদ্রব্য, যৌতুক, নারী ও শিশু নির্যাতন ইত্যাদি রোধকল্পে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়সহ থানার আইন-শৃংখলা বাহিনী সর্বদা তৎপর রয়েছে।  তিনি আরো জানান  যে কোন ধরনের সংবাদ পাওয়ার পর থানাকে অবহিত করার জন্যও সকলের  প্রতি আহবান জানান।

 

          

 

       সিদ্ধান্তঃ  জঙ্গীবাদ/সন্ত্রাসবাদ বিরোধী  প্রচার অভিযান ও  জনসচেতনতামূলক কর্মসূচী গ্রহণ করার জন্য সকল ইউ,পি চেয়ারম্যানগণকে অনুরোধ করার  সিদ্ধান্ত গৃহীতহয়।

 

      বাস্তবায়নেঃ ভারপ্রাপ্ত কর্মকর্তা, রাংগুনিয়া থানা, ও চেয়ারম্যান সকল ইউ,পি,।

      উপজেলা চেয়ারম্যান, মহোদয়ের বক্তব্য ঃচেয়ারম্যান  মহোদয়ের  জানান যে, থানার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল। সন্ত্রাসীরা মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করতে না পারে  ভারপ্রাপ্ত কর্মকর্তা, থানায় দৃষ্টি আকর্ষণ করেন।

 


    সভাপতি সভায় জানান যে, এ উপজেলায় যাতে চুরি, ডাকাতি, অসামাজিক কার্যকলাপ, বাল্য বিবাহ ও নারী নির্যাতনের ঘটনা না ঘটে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখার জন্য সকলকে অনুরোধ জানান।  তিনি স্কুল/কলেজে মেয়েদের উত্ত্যক্ত করার বিষয়ে স্কুল/কলেজের প্রধান এবং গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ভারপাপ্ত কর্মকর্তাসহ সবাইকে নিয়ে সভা করার পুনরায় অনুরোধ জানান। সংশি­ষ্ট এলাকবাসীর সমন্বয়ে শিক্ষা প্রতিষ্ঠানে মেয়েদের উত্ত্যক্ত বিরোধী প্রচার অভিযান ও জনসচেতনাতমূলক কর্মসূচী গ্রহণ করার জন্য পুনরায় ইউপি চেয়ারম্যানসহ সংশি­ষ্ট সকলকে অনুরোধ করেন।

 

 

            সভায় আর কোন আলোচনার বিষয় না থাকায় সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

 

                                                                                                        স্বাক্ষরিত

 

              (মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার)

             উপজেলা নির্বাহী অফিসার

              রাঙ্গুনিয়া, চট্টগ্রাম।

                ফোন- ০৩০২৫-৫৬০১০

                                                                                                                     unorangunia@ mopa. gov. bd

 


Share with :

Facebook Twitter